বুধবার, ২৮ ডিসেম্বর, ২০১৬

জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সিলেট মহানগর পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার

সিলেট আজকাল : সিলেট জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সিলেট মহানগর মেট্রোপলিটন পুলিশ এস এমপির পক্ষ থেকে বৈধ অস্ত্র বহন ও প্রদর্শন, যানবাহন ও নৌ- চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ জিদান আল মুসা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যামে  এ তথ্য জানান। 
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ ২৮ ডিসেম্বর বুধবার সিলেট সদর উপজেলার কোতোয়ালী মডেল থানাধীন নগরীর মদন মোহন কলেজ এবং দক্ষিণ সুরমার মোগলাবাজার থানাধীন কুচাইয়ের ইছরাব আলী হাইস্কুল ও কলেজ কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্টিত হবে। এই কারণে দুটি ভোট কেন্দ্রের আশপাশ এলাকায় মোটর সাইকেল চলাচলের উপর ২৫ ডিসেম্বর রাত ১২টা থেকে আজ বুধবার ভোটের দিন ২৮ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত নিষেধাজ্ঞা করা হয়েছে।
এছাড়া নির্বাচন চলাকালে ২৭ ডিসেম্বর রাত ১২টা থেকে ভোট গ্রহণের দিন ২৮ ডিসেম্বর রাত ১২টা সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের আশপাশ এলাকায়  ইজিবাইক চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এবং নির্বাচন চলাকালে ২৬ ডিসেম্বর রাত ১২টা থেকে ২৯ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত কেন্দ্রের আশপাশ এলাকায় বৈধ অস্ত্র বহন ও প্রদর্শন সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। ২৭ ডিসেম্বর রাত ১২টা থেকে আজ বুধবার ২৮ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত ভোট কেন্দ্রে গুলোর আশপাশ এলাকায় টেক্সিক্যাব, বেবি ট্যাক্সি, অটোরিকশা (সিএনজি), মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো ও ইজিবাইক চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুধু নির্বাচনে প্রার্থী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক এবং নির্বাচনী এজেন্টদের জন্য এই নির্দেশ প্রযোজ্য হবে না।এছাড়া কতিপয় জরুরী কাজ যেমন-অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। তবে পর্যবেক্ষক ও পোলিং এজেন্টদের যানবাহনে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত স্টিকার ব্যবহার করতে হবে। জাতীয় হাইওয়ে সমূহের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।