সোমবার, ২৬ ডিসেম্বর, ২০১৬

শিক্ষার্থীদের আন্দোলনে বন্ধ বিশ্ববিদ্যালয় খুলতে বাধ্য হল শাবি প্রসাশন


দৈনিক সিলেট আজকাল : সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গত(২০ ডিসেম্বর)মঙ্গলবার সন্ধ্যায় ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, অঞ্জণ রায় ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের সঙ্গে, সাধারণ সম্পাদক ইমরান খানের অধিপত্য বিস্তারকে কেন্দ্র দু-গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।
এজন্য বুধবার (২১ ডিসেম্বর) সকাল ৮টার মধ্যে সিন্ডিকেট ছাড়াই ছাত্রদের আবাসিক হল ছাড়ার নির্দেশ দেয়া হয়। পরবর্তীতে সিন্ডিকেটের মাধ্যমে সকাল ১১টায় ৬ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।
এমন অবস্থায় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করার জন্য সাধারন শিক্ষার্থীরা খুব্ধ হয়ে বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে আন্দোলন শুরু করে। শিক্ষার্থীদের আন্দোলনের কারণে প্রায় একদিন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে আটকা পড়েন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া, কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাস, রেজিস্ট্রার ইসফাকুল হোসেন সহ অনেক শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।
শিক্ষার্থীদের আন্দোলন ও ক্ষোভের মুখে পড়ে বন্ধ ঘোষণার পরদিন ফের জরুরি সিন্ডিকেটের মাধ্যমে বৃহস্পতিবার(২২ ডিসেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. কবীর হোসেন।

এছাড়া ছাত্রদের আবাসিক হল গতকাল রবিবার (২৫ ডিসেম্বর) খুলে দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের আন্দোলন সফল হওয়ার জন্য তারা ক্যাম্পাসে বিজয় মিছিল করেছে এবং বলেছেন শিক্ষার্থীদের আন্দোলন কখনো ব্যার্থ হয় নাই।