বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০১৬

সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী যারা


সিলেট আজকাল : সিলেট বিভাগের চার জেলায় ২৮/১২/২০১৬ সকাল ৯টা থেকে বিভিন্ন কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্টিত হয়। ঐই দিন বিকাল ২টা পর্যন্ত চলে ভোট গ্রহণ । ভোট গ্রহণ শেষে শুরু হয় ভোট গণনা এবং শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষনা করা হয়। মোটামুটি শান্তিপুর্ণ ভাবেই এই নির্বাচন শেষ হয়েছে।
 
নিম্নে চার জেলায় নির্বাচিত চেয়ারম্যানদের নাম দেওয়া হল:

১. এডভোকেট লুৎফর রহমান, সিলেট
২. মোঃ আজিজুর রহমান, মৌলভীবাজার
৩. ডাঃ মুশফিক চৌধুরী, হবিগঞ্জ
৪.  নূরুল হুদা মকুট, সুনামগঞ্জ ।

সিলেট জেলা পরিষদের নিবার্চনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এডভোকেট লুৎফুর রহমান আনারস প্রতীকে ৭৯০ ভোট  বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাপ পিরিচ প্রতীকের এনামুল হক সর্দার পেয়েছেন ৫৭১ ভোট।
 
মৌলভীবাজার জেলা পরিষদ নিবার্চনে নির্দলীয় প্রতীকে সাবেক জেলা পরিষদ প্রশাসক, আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বীরমুক্তিযুদ্ধা মো:আজিজুর রহমান (চশমা) মার্কা প্রতীক নিয়ে ৩শ ৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক এমপি ও বিএনপি নেতা চেয়ারম্যান এম এম শাহীন (আনারস) পেয়েছেন ২শ ৮৯ ভোট।

সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন আলীগের বিদ্রোহী প্রার্থী সুনামগঞ্জ জেলা আ,লীগের সাবেক সাধারন সম্পাদক নুরুল হুদা মুকুট। তার প্রাপ্ত ভোট ৭৯৩। তার নিকটতম প্রতিদন্ধী আ,লীগের দলীয় মনোনীত প্রার্থী ব্যারিষ্টার এনামুল কবির ইমন ৪১৬ ভোট। 

হবিগঞ্জ জেলায় চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী ডা. মুশফিক হোসেন চৌধুরী।

এছাড়া জেলা পরিষদ নির্বাচনে সিলেটের ১০টি ওয়ার্ডের সাধারণ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বাকি ৫টি ওয়ার্ডের নির্বাচন আইনী জটিলতায় স্থগিত করে রাখা হয়েছে।